• সন্ধ্যা ৭:৪০ মিনিট শনিবার
  • ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
আজ থেকে কালাম আমার পরিবারের একজন সদস্য আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা
ময়লা আর দুর্গন্ধযুক্ত পানিতে ভাসছে বাড়ী মজলিশ গ্রাম

ময়লা আর দুর্গন্ধযুক্ত পানিতে ভাসছে বাড়ী মজলিশ গ্রাম

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম:  সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের বাড়িমজলিশ গ্রামের বাড়ী ঘরের ময়লাযুক্ত পচা ও বৃষ্টির পানি নামার জন্য তৈরী করা ড্রেনটির মুখ বালু দিয়ে ভরাট করার কারণে গত দুদিন ধরে টানা বৃষ্টির কারণে ঔই এলাকার কয়েক হাজার মানুষ বাস করছেন পচা ময়লা ও দুর্গন্ধযুক্ত পানির নিচে।এতে পানি বন্দি হয়ে ভোগান্তীতে পড়েছে শিশু নারীসহ ওই গ্রামের কয়েক হাজার মানুষ।এ দুভোগ থেকে মুক্তি পেতে উপজেলা চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যানের হস্থক্ষেপ কামনা করেছেন গ্রামবাসী।

সরেজমিনে গিয়ে খোঁজ নিয়ে জানা গেছে, বাড়ী মজলিশ গ্রামের মানুষের ব্যবহুত ময়লা ও বৃুষ্টির পানি নামার জন্য গ্রামের লোকজন ব্যক্তিগত উদ্যোগে গত কয়েক বছর আগে একটি ড্রেন নির্মাণ করে। ড্রেনের পানি গ্রামের মাঝখাল দিয়ে প্রবাহিত একটি নিচু  ব্যক্তিগত খালে ফেলা হতো। গত কয়েকদিন আগে খালটি বালু দিয়ে ভরাট করার কারনে ড্রেনের পানি নামতে না পারার বাড়ী মজলিশ গ্রামে কয়েকটি স্থানে জলবদ্ধতার সৃষ্টি হয়। ফলে কয়েকদিনের টানা বৃষ্টিতে বাড়িমজলিসের কয়েকটি স্থান পানিতে তলিয়ে যায়।এতে পানি বন্দি হয়ে ভোগান্তীতে পড়ে ওই এলাকার মানুষ।

বাড়ি মজলিশ গ্রামের জামান প্রধান বলেন, গ্রামের ভেতর দিয়ে সরকারি দুটি খাল ছিল যা দিয়ে বর্ষা ও বৃষ্টির পানি নেমে যেত। খাল দুটি এখন আর নেই, যে যার মতো করে খালের উপর পাকা বাড়িঘর নির্মাণ করে বসবাস করছেন।

একটি খাল গ্রামের মাষ্টার বাড়ি থেকে বাড়িমজলিস হাফেজিয়া মোহামমদীয়া মাদ্রাসা পর্যন্ত ছিল। যার প্রসস্ত ছিল ১৭ থেকে ২৫ ফুট পর্যন্ত। আরেকটি খাল ছিল সোনারগাঁও ফজলুল হক উইমেন্স কলেজের মূল গেট থেকে বাড়িমজলিস হাফেজিয়া মোহামমদীয়া মাদ্রাসা পর্যন্ত যা ২৫ থেকে ৩৫ ফুট প্রশস্ত ছিল। এই খালটিও বিভিন্ন প্রভাবশালী মহল দখল করে বিল্ডিং তৈরি করে বসবাস করছেন।  এই দখল বানিজ্যের ফলে এলাকার সকল ড্রেনেজ ব্যবস্থা প্রায় অচল হয়ে গেছে। বাড়িমজলিস গ্রামের রাস্তাঘাট দেখলে বোঝার উপায় নেই রাস্তাঘাট নাকি কাঁদা মিশ্রিত ডোবা-নালা। এই পানি বন্দি ও রাস্তাঘাটের বেহাল অবস্থা থেকে পরিত্রাণ পাওয়ার জন্য বাড়ামজলিস এলাকার সাধারণ মানুষ স্থায়ীয় সংশ্লিষ্ট প্রশাসনের কাছে জোর দাবি জানান।

মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু জানান, জলবদ্ধতার ব্যাপারে এলাকাবাসী আমাকে জানিয়েছেন আমি যারা তাদের জায়গা ভরাট করেছে তাদের সাথে কথা বলেছি। এখন এলাকাবাসীর সুবিধার্ধে মোটা পাইপ দিয়ে পানি নামার ব্যবস্থা করতে হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution